Bartaman Patrika
খেলা
 

‘স্পিরিট অব ক্রিকেট’ পুরস্কার কোহলির
আইসিসি’র বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটার রোহিত

  দুবাই, ১৫ জানুয়ারি: বিরাট কোহলিকে টপকে আইসিসি’র বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটারের পুরস্কার ছিনিয়ে নিলেন রোহিত শর্মা। বুধবার বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার পক্ষ থেকে এ কথা ঘোষণা করা হয়েছে। টেস্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স।
বিশদ
 কোহলির চার নম্বরে ব্যাট করার
সমালোচনায় লক্ষ্মণ ও আখতার

  মুম্বই, ১৫ জানুয়ারি: অস্ট্রেলিয়ার কাছে সিরিজের প্রথম ওয়ান ডে’তে শোচনীয় হারের পর সমালোচনার মুখে পড়লেন বিরাট কোহলি। রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও লোকেশ রাহুলকে একসঙ্গে খেলাতে গিয়ে ব্যাটিং অর্ডারে তাঁর চার নম্বরে নেমে যাওয়া নিয়ে জোরাল প্রশ্ন উঠেছে।
বিশদ

16th  January, 2020
তিনে ফিরতে পারেন বিরাট
একটা দিন খারাপ যেতেই পারে : সৌরভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১০ উইকেটে হারের পর প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে বিরাট কোহলিদের। অনেকে যেমন ব্যাটিং ব্যর্থতাকে দায়ী করছেন, তেমনি বোলারদের পারফরম্যান্স নিয়েও অসন্তোষ দেখা গিয়েছে সমর্থকদের মধ্যে।
বিশদ

16th  January, 2020
 বিশ্বকাপে ধোনির মতো ফিনিশার হতে চান রিচা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রিয় ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর। প্রিয় বোলারের নাম ঝুলন গোস্বামী। উইকেটের পিছনে দাঁড়িয়ে নকল করেন ঋদ্ধিমান সাহাকে। কিন্তু আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতের জার্সি গায়ে মহেন্দ্র সিং ধোনির মতো ফিনিশারের ভূমিকা পালন করতে চান বাংলার মেয়ে রিচা ঘোষ।
বিশদ

16th  January, 2020
রোনাল্ডোর সঙ্গে আমার ডুয়েল
ইতিহাসে স্থান পাবে: লিও মেসি

  বার্সেলোনা, ১৫ জানুয়ারি: সাম্প্রতিক অতীতেও এই মন্তব্য শোনা গিয়েছে লায়োনেল মেসির মুখে। তা সত্ত্বেও বুধবার এক সাক্ষাৎকারে আর্জেন্তাইন তারকাটির মুখে শোনা গেল তাঁর সঙ্গে রোনাল্ডোর প্রতিদ্বন্দ্বিতার কথা। কোনও রাখঢাক না রেখেই মেসি বলেছেন, ‘আমার সঙ্গে ওর ডুয়েল ইতিহাসে অবশ্যই স্থান পাবে।
বিশদ

16th  January, 2020
কোচের দিকে অভিযোগের আঙুল
ক্ষোভে কোয়েস কর্তাকে জুতো ও
চড় মারলেন ইস্ট বেঙ্গল সমর্থকরা

নিজস্ব প্রতিনিধি, কল্যাণী: দু’বছর ধরে ইস্ট বেঙ্গলের ইনভেস্টর হিসেবে রয়েছে কোয়েস। তারপর লাল-হলুদের পারফরম্যান্স ক্রমশই নিম্নগামী। বুধবার কল্যাণীতে আই লিগের ম্যাচে গোকুলামের কাছে ১-৩ গোলে বিধ্বস্ত হওয়ার পর ধৈর্য্যের বাঁধ ভাঙল লাল-হলুদ সমর্থকদের।
বিশদ

16th  January, 2020
জাম্পাকে উপেক্ষার মাশুল দিয়েছে বিরাট, মন্তব্য স্টিভের

 মুম্বই, ১৫ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের অসহায় আত্মসমর্পণের ম্যাচে বিরাট কোহলির ভুল ধরিয়ে দিলেন স্টিভ ওয়া। প্রাক্তন অজি তারকাটি বলেছেন, অ্যাডাম জাম্পাকে উপেক্ষা করার চরম মাশুল দিতে হয়েছে ভারত অধিনায়ককে।
বিশদ

16th  January, 2020
এই হার ডার্বিতে প্রভাবফেলবে না,
মনে করেন আলেজান্দ্রো

 নিজস্ব প্রতিনিধি, কল্যাণী: গোকুলামের বিরুদ্ধে হারের পরও খুশি ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো! তিনি বলেন, ‘দলের খেলায় আমি খুশি। গোলের সুযোগ নষ্ট করেছি। এই হার আমার কাছে একেবারেই বিপর্যয় নয়। বলতে পারেন, আমাদের কাছে খুবই খারাপ দিন।’ বিশদ

16th  January, 2020
ফিনচ এবং ওয়ার্নারের শতরান, ১০ উইকেটে জয়ী অজিরা
ওয়াংখেড়েতে লজ্জার হার টিম ইন্ডিয়ার 

মুম্বই, ১৪ জানুয়ারি: ভারতকে প্রথম একদিনের ম্যাচে ১০ উইকেটে হারিয়ে সিরিজে দুর্দান্ত সূচনা করল অস্ট্রেলিয়া। ওপেনিং জুটিতে ‘টিম ইন্ডিয়া’র বিরুদ্ধে রেকর্ড ২৫৮ রানের পার্টনারশিপ গড়লেন অ্যারন ফিনচ ও ডেভিড ওয়ার্নার। তার সুবাদে ৭৪ বল বাকি থাকতে সহজেই জয়ের কড়ি জোগাড় করে নিল অজি ব্রিগেড।  
বিশদ

15th  January, 2020
বোরহার ছেলের মস্তিষ্কে অস্ত্রোপচার সফল
গোকুলামের বিরুদ্ধে জয়ের শপথ ইস্ট বেঙ্গলের 

অভিজিৎ সরকার, কলকাতা: বুধবার কল্যাণীতে গোকুলামের বিরুদ্ধে আই লিগের ম্যাচ খেলতে নামার আগে ইস্ট বেঙ্গলে কিছুটা স্বস্তির আমেজ। কারণ, স্প্যানিশ স্টপার বোরহা গোমেজের চার বছরের সন্তান মাউরোর মস্তিষ্কে সফল অস্ত্রোপচার হয়েছে। বোরহা নিজেই কোয়েস ইস্ট বেঙ্গল ফেসবুক পেজে জানিয়েছেন, ‘আমার ছেলের অবস্থা এখন স্থিতিশীল।  
বিশদ

15th  January, 2020
ডার্বির আগে মোহন বাগানের হার বাঁচালেন শুভ ঘোষ 

লুধিয়ানা, ১৪ জানুয়ারি: ম্যাচের বয়স তখন ৮৮ মিনিট। মেরিনার্সরা পিছিয়ে ডিপান্ডা ডিকার গোলে। এমন সময়ে পাঞ্জাব এফসি’র ব্রাজিলিয়ান দানিলোর ক্লিয়ারেন্স থেকেই বিপদের সূত্রপাত। সেই বল বিপদমুক্ত করতে ব্যর্থ হন অপ্রস্তুত আনোয়ার আলি। নাওরেমের পরিবর্ত হিসেবে নামা শুভ ঘোষ ফাঁকায় বল পেয়ে মোহন বাগানকে সমতায় ফেরান।  
বিশদ

15th  January, 2020
বরখাস্ত ভালভার্দে, বার্সার নতুন কোচ সেতিয়েন 

বার্সেলোনা, ১৪ জানুয়ারি: জল্পনা ছিলই। সোমবার সন্ধ্যায় তা বদলে গেল বাস্তবে। দীর্ঘ চার ঘণ্টা বৈঠকের পর কোচ আর্নেস্তো ভালভার্দেকে বরখাস্ত করল বার্সেলোনা। তাঁর স্থলাভিষিক্ত হলেন কিকি সেতিয়েন। নতুন কোচের সঙ্গে ক্লাবের চুক্তির মেয়াদ ২০২২ সালের জুন পর্যন্ত। মঙ্গলবার সকালে ফুটবলারদের অনুশীলনও করান সেতিয়েন। 
বিশদ

15th  January, 2020
তিন বছর পর ফের জাতীয় দলে ডোয়েন ব্র্যাভো 

পোর্ট অব স্পেন, ১৪ জানুয়ারি: প্রায় তিন বছর পরে জাতীয় দলে প্রত্যাবর্তন। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পেরে স্বাভাবিকভাবেই খুশি ডোয়েন ব্র্যাভো। ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনি শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন ২০১৬’র সেপ্টেম্বরে। তারপর জাতীয় ক্রিকেট সংস্থার বিরুদ্ধে বিদ্রোহ করায় তাঁকে আর ডাকা হয়নি।  
বিশদ

15th  January, 2020
দু’বছর বাদে দুরন্ত কামব্যাক সানিয়ার 

হোবার্ট, ১৪ জানুয়ারি: কোর্টে দারুণভাবে কামব্যাক করলেন সানিয়া মির্জা। হোবার্ট ইন্টারন্যাশনাল টেনিসের ডাবলসে কোয়ার্টার ফাইনালে উঠলেন তিনি। তাঁর জুটি ছিলেন ইউক্রেনের নাদিয়া কিচেনক। পাকিস্তান ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে বিয়ে হওয়ার প্রায় দু’বছর বাদে টেনিস কোর্টে ফিরলেন সানিয়া মির্জা।  
বিশদ

15th  January, 2020
দিন্দাকে ফেরানোর প্রক্রিয়াও শুরু
বোলিং কোচকে সরিয়ে দিল সিএবি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার বোলিং কোচের দায়িত্ব থেকে রণদেব বসুকে সাময়িক অব্যাহতি দিয়ে টিম ম্যানেজমেন্টকে কড়া বার্তা দিল সিএবি। আপাতত হায়দরাবাদ ম্যাচে (১৯-২২ জানুয়ারি)) কল্যাণীতে দলের সঙ্গে থাকবেন স্পিন পরামর্শদাতা উৎপল চ্যাটার্জি। অনূর্ধ্ব-২৩ ও অনূর্ধ্ব-১৯ দলে পাঠিয়ে দেওয়া হয়েছে রণদেবকে।  
বিশদ

15th  January, 2020

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

সংবাদদাতা, গঙ্গারামপুর: যে রাধে সে যেমন চুলও বাঁধে, তেমনি যিনি চোর-ডাকাত-অপরাধীর পিছনে ছুটে বেড়ান, তিনি আবার সাহিত্যচর্চাও করেন। হরিরামপুর থানায় কর্তব্যরত পুলিস কর্মী তাপস মণ্ডল ডিউটির চাপ সামলেও সামান্য যেটুকু অবসর পেয়েছেন, তাতেই একটি বই লিখে ফেলেছেন।   ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: শুধুমাত্র নামের আদ্যক্ষর ব্যবহার করে টিকিট বুকিং করা যাবে না। দিতে হবে পুরো নাম এবং পদবি। দালালরাজ আটকাতে এবার টিকিট ...

বিএনএ, কৃষ্ণনগর: নদীয়াজুড়ে এবার প্রকাশ্যে ধূমপান ও গুটখার বিরুদ্ধে অভিযানে নামবে জেলা স্বাস্থ্য দপ্তর। কিছু দিন আগেই এবিষয়ে আলোচনায় বসা হয়েছিল। গত প্রায় ছ’মাসে অভিযান ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM